×
  • প্রকাশিত : ২০২৩-০৬-০৪
  • ৮২৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হতে পারেন দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য মোহাম্মদ এ. আরাফাত। আওয়ামী লীগের একাধিক গুরুত্বপূর্ণ নেতারা এমনটিই ভাবছেন এই আসনের উপ-নির্বাচনকে ঘিরে।
সূত্রগুলো বলছে, মোহাম্মদ এ. আরাফাত বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের একজন তরুন চৌকস নেতা। বাংলাদেশ আওয়ামী লীগের ২৯তম জাতীয় সম্মেলনে তিনি কার্যনির্বাহী সদস্য নির্বাচিত হন। দ্বায়িত্ব পাওয়ার পর থেকেই আওয়ামী লীগের বিভিন্ন গুরুত্বপূর্ণ এসাইন্টমেন্ট সফল ভাবে সম্পন্ন করেছেন তিনি। এছাড়া বর্তমানে নানা কারণে  মোহাম্মদ এ. আরাফাত আওয়ামী লীগে লাইম লাইটে এসেছেন। ফলে তিনি এখন দলের অন্যতম গুরুত্বপূর্ণ নেতা হিসেবে আবির্ভূত হয়েছেন। সম্প্রতি মার্কিন ইস্যুতে সরকারের গুরুত্বপূর্ণ বিষয়ে কথা বলছেন এবং মার্কিন যুক্তরাষ্ট্রের ভিসা নীতি নিয়েও তিনি আওয়ামী লীগের কর্ম-কৌশলের অন্যতম নীতি নির্ধারক হিসেবে নিজেকে প্রমাণ করেছেন। এমন বাস্তবতায় ঢাকা-১৭  আসনের উপ-নির্বাচনে মোহাম্মদ এ. আরাফাত এর উপর আস্থা রাখতে পারেন দলীয় সভানেত্রী শেখ হাসিনা।

উল্লেখ্য যে, প্রয়াত বীর মুক্তিযোদ্ধা আকবর হোসেন পাঠানের (চিত্রনায়ক ফারুক) আসনে আগামী ১৭ জুলাই উপ-নির্বাচনে ভোট গ্রহণের তারিখ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। গত বৃহস্পতিবার ইসি সচিব মো. জাহাংগীর আলম উপনির্বাচনের তফসিল ঘোষণা করেন। তফসিল ঘোষণা অনুযায়ী নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১৫ জুন, মনোনয়নপত্র বাছাই ১৮ জুন, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৫ জুন এবং ভোট ১৭ জুলাই। 

উল্লেখ্য, রাজধানীর গুলশান, বনানী, ক্যান্টনমেন্ট ও ভাষানটেক থানার ১৫, ১৮, ১৯, ২০ ও ৯৫ নম্বর ওয়ার্ড এবং ক্যান্টনমেন্ট ইউনিয়ন নিয়ে গঠিত ঢাকা-১৭ আসন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat