×
  • প্রকাশিত : ২০২০-১২-০৩
  • ৮৭২ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

আধুনিক বিশ্বের মতো দেশীয় পর্যটনেও যোগ হতে যাচ্ছে ছাদখোলা বাস।দেশি বিদেশি পর্যটকরা আর পায়ে হেঁটে নয় বাসের ছাদে বসেই প্রকৃতিকে আপন করে নিতে পারবেন।

বাসের ছাদে বসে প্রকৃতির দর্শন, পাহাড়, সমুদ্র কিংবা শহরের ব্যস্ত রাস্তার মাঝ দিয়ে ছুটে চলা। গন্তব্য নির্দিষ্ট কোন পর্যটন স্থান হলেও ভ্রমণের পুরো সময়টাই নতুন অভিজ্ঞতা। যার দেখা মেলে শুধু উন্নত দেশগুলোতেই।পর্যটক ও প্রকৃতির বন্ধনকে আরও আকর্ষণীয় করে তুলতে দেশে চালু হতে যাচ্ছে ছাদখোলা বাস। খুব শীঘ্রই সিলেট, চট্টগ্রাম ও কক্সবাজার জেলায় চালু হবে এই বাস।

বাধাহীন যাত্রায় কক্সবাজারের কলাতলী থেকে মেরিন ড্রাইভ সড়ক ধরে টেকনাফসহ বিভিন্ন স্পটের দর্শন পাবেন পর্যটকরা। আর চা-বাগান, হাওর, জলপ্রপাতসহ ছাদখোলা বাস সিলেটের চার জেলার নয়নাভিরাম সৌন্দর্যের কাছে নেবে পর্যটকদের। সরকারের এমন পরিকল্পনায় সন্তুষ্ট পর্যটন ব্যবসায়ীরা। প্রাথমিকভাবে তিন জেলায় ছয়টি বাস নিয়ে এই সেবা চালু হবে। এই সার্ভিস পর্যায়ক্রমে সংযুক্ত হবে নতুন নতুন জেলা।

এরই মধ্যে ইউরোপ থেকে আমদানির প্রস্তাব করা হয়েছে ৬ টি ছাদখোলা ক্যারাভান বাস। যার প্রত্যেকটির দাম হতে পারে ৩ কোটি ২০ লাখ টাকা। আসন থাকবে ৪০ থেকে ৪৫ জনের। বাসে থাকবে ওয়াই-ফাই সংযোগ, আর ভ্রমণ গাইডও। আমাদের সম্ভাবনাময় পর্যটন শিল্পকে এগিয়ে নিতে আধুনিকতার বিকল্প নেই।তাই সরকারের এই সময় উপযোগী পরিকল্পনা পর্যটন শিল্পের সম্ভাবনার নতুন দুয়ার খুলে দিবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat