×
  • প্রকাশিত : ২০২১-০১-১১
  • ১০৪১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
ঢাকা ১৪ আসনের সংসদ সদস্য মোঃ আসলামুল হকের উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে মিরপুর থানা আওয়ামী লীগের আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
১০ জানুয়ারি মিরপুর ১ এ অবস্থিত এটি এন পার্টি হাউজে সন্ধ্যা ৬.৩০ মিনিটে এই আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। মোঃ আসলামুল হকের উদ্যোগে আয়োজিত এই অনুষ্ঠানে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ মোঃ বজলুর রহমান ও সাংগঠনিক সম্পাদক আজিজুল হক রানা সহ মিরপুর থানা আওয়ামী লীগের নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে বক্তারা বঙ্গবন্ধুর সংগ্রামী জীবন এবং স্বদেশ প্রত্যাবর্তন সম্পর্কে আলোচনা করেন।
১৯৭১ সালে মুক্তিযুদ্ধে বিজয়ের ২৪ দিন পর ১৯৭২ সালের ১০ জানুয়ারি নিজের স্বপ্নের স্বাধীন দেশে পা রাখেন জাতির জনক শেখ মুজিবুর রহমান।
পাকিস্তানের ২৪ বছরের দুঃশাসনের নাগপাশ ছিঁড়ে বাঙালিকে মুক্তির বন্দরে পৌঁছে দেওয়া সেই মহান নেতার বাংলার মাটিতে পা রাখার মধ্য দিয়েই সেদিন বাংলাদেশের স্বাধীনতা পূর্ণতা পেয়েছিল।
তখন থেকে দিনটি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস হিসেবে পালিত হয়ে আসছে। এবার তার ৪৯তম বার্ষিকী উদযাপিত হবে এক ঐতিহাসিক প্রেক্ষাপটে।গতবছর জাতির জনকের জন্মশতবার্ষিকী উপলক্ষে নেওয়া মুজিববর্ষের ক্ষণগণনা শুরু হয়েছিল এই স্বদেশ প্রত্যাবর্তন দিবসেই। ২০২০ সালের ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মদিনে সূচনা হয়েছিল মুজিববর্ষের অনুষ্ঠানমালার, যা চলবে এ বছর ১৬ ডিসেম্বর, বিজয় দিবস পর্যন্ত। এরই মাঝে ২৬ মার্চ বাংলাদেশ উদযাপন করবে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat